৬ হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা

দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ায় রাজধানীর ছয়টি সরকারি হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। হাসপাতালগুলো হলোÑ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল, শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল, রেলওয়ে জেনারেল হাসপাতাল, আমিনবাজার ২০ শয্যা হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতাল।

এই ছয় হাসপাতালের মধ্যে তিনটিতে গতকাল সোমবার থেকে রোগী ভর্তি শুরু হয়েছে। বাকি তিনটি দ্রুতই চালু করার আশ্বাস দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. ফরিদ হোসাইন মিয়া দেশ রূপান্তরকে বলেন, ‘ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় নাগরিকের চিকিৎসাসেবা নিশ্চিত করতে আমরা ছয়টি হাসপাতালকে শুধু ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য নির্ধারণ করেছি। ইতিমধ্যে তিনটি হাসপাতালে শতভাগ ডেঙ্গু রোগীর চিকিৎসা শুরু হয়েছে। তবে আমিনবাজার ২০ শয্যা হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতালে এখনো চালু করা সম্ভব হয়নি। দ্রুত এ তিনটি হাসপাতালেও ডেঙ্গু রোগীদের চিকিৎসা শুরু হবে।’

নতুন রোগী ২৭৬, মৃত্যু ১ : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭৬ এবং ১ জন মারা গেছে। আক্রান্তদের মধ্যে ঢাকায় ২৪৩ এবং ঢাকার বাইরে ৩৩ জন ভর্তি রয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

গতকাল বিকেলে হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা ১ হাজার ১৪৬ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৫৯ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৮৭ জন।


Recent Comments

Leave Comments

Login first then comment.
Top